লাভ লেটার লেখার নিয়ম | Love Letter Lekhar Niyom

লাভ লেটার লেখার নিয়ম | Love Letter Lekhar Niyom

লাভ লেটার লেখার নিয়ম | Love Letter Lekhar Niyom


16/10/2022 About Bangla

লাভ লেটার লেখার নিয়ম - আপনিও কি সত্যিই কাউকে অনেক বেশি ভালোবাসেন এবং চান যে আপনার অনুভূতি আপনার ভালোবাসার মানুষের কাছে বলতে। তাই এর জন্য একটি খুব ভালো উপায় হল আপনার গার্ল ফ্রেন্ডের জন্য একটি হার্ট টাচিং লাভ লেটার লেখা। আপনারা অনেকেই জানতে চান প্রেমপত্র কীভাবে লিখতে হয়, তাতে কী লেখা উচিত।

আপনিও যদি এমন বিভ্রান্তিতে থাকেন, তবে এখন আমরা আপনাকে বলব কীভাবে আপনার প্রেমিকার জন্য একটি সুন্দর প্রেমপত্র লিখবেন। আর তাতে কি কি জিনিস লিখতে হবে। অনেক আগে থেকেই আমাদের ভালবাসা প্রকাশ করার জন্য প্রেমের চিঠিগুলি ব্যবহৃত হয়ে আসছে। কারণ আগের দিনে কেউ তার ভালোবাসার কথা খোলাখুলিভাবে বলার সাহস করেনি। সেই সময় হৃদয়ের স্পন্দন কেমন হয় তা একমাত্র প্রকৃত প্রেমিকই জানে। তাই সবাই এমন একটা পথ খুঁজছে যাতে সামনে গিয়ে তাদের মনের অবস্থা বলতেও না হয়। এমত অবস্থায় বিকল্প হিসেবে চিঠির প্রচলন ছিল। যার সাহায্যে আপনি আপনার অনুভূতির কথা ভালোবাসার মানুষকে বলতে পারবেন।

লাভ লেটার লেখার নিয়ম | Love Letter Lekhar Niyom


বন্ধুরা, প্রেম করা কখনোই অন্যায় নয়, কিন্তু ভালোবাসার নামে দুষ্টুমি করা খুবই অন্যায়। এই ধরনের প্রেমে অনুভূতির কোন স্থান নেই, বা একদিকে অনুভূতি থাকতে পারে এবং অন্য দিকে প্রদর্শন করা যেতে পারে। যারা তাদের বিভিন্ন ইচ্ছা পূরণের জন্য ভালোবাসার ভান করে তারা কখনই বুঝতে পারে না ভালোবাসা কি এবং ভালোবাসার মানুষটি কেমন অনুভব করে। ভালোবাসা হল যা একে অপরকে স্পর্শ না করেই করা যায়। ভালোবাসায় একে অপরের যত্ন নিতে হয়, ভালোবাসা তার চিন্তায় হারিয়ে যেতে হয় সারাক্ষণ।

আর কেউ যখন সত্যি কারের পেমে পোড়ে তখন মনে হয় ডানা মেলে আকাশে উড়ছে। নিজের সাথে কথা বলে, ঘুমানোর সময় শুধু সঙ্গীর কথা চিন্তা করে তার এক আভাস পেয়ে মনটা খুশি হয়ে যায়, একে বলে ভালোবাসা। তাই আপনাদের কেউ যদি প্রেমে পড়ে থাকেন, তাহলে অবশ্যই আপনার সঙ্গীর সামনে আপনার ভালোবাসা প্রকাশ করুন।

আপনাকেও যদি গার্লফ্রেন্ডের জন্য লাভ লেটার লিখতে হয় কিন্তু তাতে কী লিখতে হবে সে সম্পর্কে কোনো ধারণা না থাকে, তাহলে এখানে আপনি সম্পূর্ণ সাহায্য পেতে চলেছেন। প্রেমপত্র এমন হতে হবে যে কেউ একবার পড়লে আবেগী না হয়ে থাকতে পারবে না।

আপনার প্রেমপত্রটি এমন হওয়া উচিত যে আপনার কাছ থেকে কথাগুলি পড়ার পরে, আপনার কাছের  মানুষটিও ঠিক আপনার মতো অনুভব করে। আপনার প্রেমপত্র বাংলায় হোক বা ইংরেজিতে, মনে রাখবেন যে আপনি এটি খুব স্পষ্টভাবে লিখবেন। এটা যেন না হয় যে আপনি মনের কথা লিখছেন, কিন্তু আপনার ভালোবাসার মানুষটি বুঝতে পারবে নি।

আপনার হৃদয়ের কথা গুলো কাগজে লেখাও একটি শিল্প। এবং আপনি যদি এই শিল্পে দক্ষ না হন তবে হতাশ হবেন না। আসুন জেনে নিই কিভাবে আপনার কাছের মানুষকে প্রেমপত্র লিখতে হয় এবং তাতে কি লিখতে হয়। যাতে আপনার ভালবাসা বাড়তে থাকে।
লাভ লেটার লেখার নিয়ম | Love Letter Lekhar Niyom

নীচে লাভ লেটারের একটা নমুনা দেওয়া হল:

এখানে আমরা প্রেমপত্রে ভালবাসার মানুষের নামের পরিবর্তে ''মাইসা'' নামটি ব্যবহার করছি। এখানে আপনি আপনার ভালবাসার মানুষের নাম যাই হোক না কেন ব্যবহার করতে পারেন। এই প্রেমপত্রটি পড়লেই বুঝতে পারবেন প্রেমপত্র কেমন হওয়া উচিত।

 

আমার প্রিয় প্রিয়তমা 'মাইসা'

আমি কিভাবে শুরু করব বুঝতে পারছি না, তবে অনুগ্রহ করে এই চিঠিটি একবার পরো। আমি বুঝতে পারছি না আমার সাথে কি হচ্ছে, কখনো নিজেকে নিয়ে খুশি থাকি। আবার কখনো ভয় পাই এই ভেবে তোমাকে নাপেলে আমার কি হবে, আমি কি নিয়ে বাঁচব।  হ্যাঁ, আমার ভালোবাসার কথা জানাতে এই চিঠি লিখছি। কখন যে তোমার প্রেমে পড়েছি জানি না। তোমাকে এখন এতটাই ভালবেসেছি যে সব জায়গায় শুধু তোমাকেই দেখতে পাই। আমি জানিনা কেন তুমি এতটা আপন হয়ে গেছো, যে আমি সব সময় শুধু তোমার কথাই ভাবি।  তুমি হয়তো বিশ্বাস করবেন না, কিন্তু এটা সত্যি যে সকালে যখনই আমি চোখ খুলি, প্রথমেই তোমার কথা মনেপরে। ঠিক এমনি হয় রাতে ঘুমানোর সময়, তোমায় ভাবতে ভাবতে কখন জানি ঘুমিয়ে যাই। মাইসা, আমার প্রথম এবং শেষ ভাবনা শুধু তুমি। তুমি আমার জন্য এমন একটি আবেগ, যার এক চিমটে আমার সমস্ত কষ্ট দূর করে দেয়। আমার সকল দুঃখ কষ্ট বিচলিত হয়, তোমার একটি আভাস আমার দুঃখ দূর করে। যা আমাকে এমন সুখ দেয় যা

 আমি বলে বঝাতে পারবনা। যখনই তুমি আমার সামনে আসো, আমি বাতাসে উড়তে শুরু করি। আমি তোমাকে লুকিয়ে দেখতে ভালোবাসি। আর তোমার ওই চোখ দেখে চোখের নেশায় পাগল হয়ে যাই। আমি শুধু এই চিন্তায় হারিয়ে যেতে থাকি যে আজ তুমি আমার দিকে তাকিয়েছিলে। তাইতো এখন আর কোন কাজে মন বসেনা আমার, আমার মন শুধু তোমাকেই খুঁজছে।  আমার মনে হয় আমার হৃদয়ের সংযোগ তোমার সাথে সম্পূর্ণ মিশে গেছে। আমি যখন তোমাকে হাসতে দেখি তখন আমি খুশি হই আর যখনই তোমাকে দুঃখ কষ্ট দেখি কেন জানি না আমি অস্থির হয়ে উঠি।

আমি জানি না কেন আমার মনে হয়, তুমি আমাকে সারাজীবন সমর্থন করবে। তোমাকে ছাড়া আমি একেবারে অসম্পূর্ণ। তুমি কল্পনাও করতে পারবে না আমি তোমাকে কতটা মিস করছি। আমি তোমাকে অনেক ভালোবাসি, বিশ্বাস করো, তোমাকে ছাড়া আমি কিছুই ভাবতে পারি না।  যখনই শুনি তুমি চলে গেছো দূরে কোথাও, মনে হয় আমার পৃথিবীটা এলোমেলো হয়ে গেছে। আর যখন তোমার ফিরে আসার খবর পাই, তখন মনে হয় আল্লাহ আমার সব ইচ্ছা পূরণ করেছেন। এটাকে যদি ভালোবাসা বলা হয় তাহলে হ্যাঁ আমি শুধু তোমাকেই ভালোবাসি।যখন তুমি আমার আসে পাসে থাকো তখন তোমার ওই চোখের চাহুনি, আর তোমার সাথে কাটানো প্রতিটা মুহূর্ত গেথে রেখেছি আমার হৃদয়ে। এই মুহূর্তগুলো আমার জীবনের সবচেয়ে সুন্দর মুহূর্ত। এগুলোর কথা ভাবলে সবসময় একটা আনন্দের অনুভূতি আসে। এই মুহূর্তগুলোকে বাস্তবে রূপান্তর করতে চাই মাইসা।  আমি তোমার সাথে বাঁচতে এবং তোমার

 সাথে মরতে চাই। আমি তোমার সাথে কথা বলতে চাই, তোমার সাথে একবার দেখা করতে চাই। আমার জন্য সেই মুহূর্তটি হবে আমার জীবনের সোনালী মুহূর্ত। মাইসা তুমি কি আমার কথা বিশ্বাস কর।  কথা দিচ্ছি কখনো তোমার চোখে অশ্রু আসতে দেবো না, তোমাকে কখনো কষ্টো দিব না। তোমাকে আমার জীবনের সবচেয়ে মূল্যবান উপহার মনে করে, আমি আমার শেষ নিঃশ্বাস পর্যন্ত তোমাকে ভালোবাসবো। আমি হয়তো আমার ভালোবাসাকে ঠিকভাবে প্রকাশ করতে পারিনি। কিন্তু এটা সত্যি যে আমার কাছে এখন শুধু তুমিই আমার সবকিছু।

আমি তোমাকে কতটা ভালোবাসি সেটা হয়তো বলে বোঝানো খুব কঠিন। অনেক আশা নিয়ে আজ এই লাভ লেটারে আমার মনের কথা লিখে দিলাম। আমিও খুব অস্থির হয়ে আছি এই ভেবে তোমার কি প্রতিক্রিয়া হবে? আমি তোমার উত্তরের অপেক্ষায় থাকব মাইসা, এর চেয়ে বেশি কিছু বলতে পারছি না।

আই লাভ ইউ মাইসা, আই লাভ ইউ সো মাচ।


'মেয়ে পটানোর লাভ লেটার' পেতে এখানে ক্লিক করুন
'ফাস্ট লাভ লেটার' পেতে এখানে ক্লিক করুন
'আবেগী প্রেমের চিঠি' পেতে এখানে ক্লিক করুন

লাভ লেটার লেখার নিয়ম | Love Letter Lekhar Niyom


লাভ লেটার লেখার নিয়ম


বন্ধুরা যে কোনও মেয়েকে আপনার জন্য ভাবতে বাধ্য করবে। কেউ কেউ প্রেমপত্র লিখতে গিয়ে এমন অনেক ভুল করে যা পড়ে মেয়েটিকে অনেক কষ্ট দেয়। প্রেমপত্র লেখার সময় তাড়াহুড়ো করা উচিত নয়। আপনার প্রেমপত্রটি শান্ত মনে ভেবেচিন্তে লিখুন, যাতে কোনো ভুলের অবকাশ না থাকে। লেখার পর নিজে ২-৩ বার পড়বেন। আসুন আমরা আপনাকে বলি যে প্রেমপত্র লেখার সময় আপনার কী কী বিষয় মাথায় রাখা উচিত যাতে আপনার চিঠিটি সরাসরি ভালবাসার মানুষের হৃদয়ে ছাপ ফেলে।

লাভ লেটার লেখার নিয়ম - প্রেমের চিঠি লেখার সময় এই সতর্কতা অবলম্বন করুন

(1) যে কাগজে আপনি আপনার ভালবাসা প্রকাশ করতে যাচ্ছেন সেটি সম্পূর্ণ পরিষ্কার এবং নতুন হওয়া উচিত।


(2) একটি কলম দিয়ে প্রেমের চিঠি লিখুন যা পুরোপুরি কাজ করে।


(৩) চিঠি লেখার সময় অবশ্যই আপনার হাতের লেখার দিকে মনোযোগ দিন, সবকিছু খুব স্পষ্ট করে লিখুন যাতে বুঝতে কোনো সমস্যা না হয়।

(4) প্রেমপত্রে বারবার "প্রিয়" শব্দটি ব্যবহার করবেন না, এতে আপনার ভালোবাসার মানুষটিকে কিছুটা অদ্ভুত মনে হয়। এটি সর্বাধিক 2-3 বার ব্যবহার করুন।


(5) লাভ লেটার লেখার সময় ঘুরিয়ে পেচিয়ে লিখবেন না। এমন ভাবে লিখতে হবে যাতে চিঠিতে লেখা গুলো বুঝতে সহজ হয়। 


(6) চিঠির কোথাও এমন কোন বারতি কিছু লিখবেন না যা বিশ্বাস করা খুব কঠিন। 


(7) মনে রাখবেন যে প্রেমপত্রে এমন কোনও জিনিস লিখবেন না, যাতে আপনার অহংকার প্রতিফলিত হয়।

(8) চিঠিতে নিজের প্রশংসা করা থেকে বিরত থাকুন। বলার চেষ্টা করবেন না আপনি কে এবং কি আপনার পরিচয়।


(9) আপনি চিঠিতে যে মেয়েটির সম্পর্কে লিখছেন তার 1-2টি গুণের প্রশংসা করতে ভুলবেন না এবং বলুন যে এই কারণে আপনি তাকে অন্য মেয়েদের থেকে আলাদা মনে করেন। তবে খুব বেশি প্রশংসা না করার ব্যাপারে সতর্ক থাকুন।


(10) মনে রাখবেন প্রেমপত্রে অনুরোধ করা হয়, আদেশ দেওয়া হয় না। তাই মেয়ের উপর কোন প্রকার চাপ সৃষ্টি করার চেষ্টা করবেন না বা কোন প্রকার হুমকি দিবেন না ইত্যাদি।

লাভ লেটার লেখার নিয়ম | Love Letter Lekhar Niyom

এই বিষয়গুলো মাথায় রেখে আপনি যেকোনো মেয়ের জন্য প্রেমপত্র লিখে তাকে আপনার সম্পর্কে ভাবিয়ে তুলতে পারেন। প্রেমপত্র এমন একটি জিনিস যা যেকোনো হৃদয়কে গলিয়ে দেওয়ার ক্ষমতা রাখে।

এখানে আপনি আপনার ভালোবাসার মানুষের জন্য একটি সুন্দর হৃদয় স্পর্শ প্রেমের চিঠি পড়লেন। বন্ধুরা আমি নিশ্চিত যে আপনি এটি খুব পছন্দ করেছেন। তাই এই পোস্টটি লাইক এবং শেয়ার করুন। আপনি যদি কিছু জিজ্ঞাসা করতে চান, তাহলে নীচের মন্তব্য বক্সে মন্তব্য করে আমাদের জানান। আমাদের সাথে যুক্ত হতে, আমাদের  ফেসবুক পেজ লাইক করুন। ধন্যবাদ,

  মিষ্টি প্রেমের চিঠি পেতে এখানে ক্লিক করুন

লাভ লেটার লেখার নিয়ম,Love Letter Lekhar Niyom,প্রেমিকার কাছে চিঠি লেখার নিয়ম,প্রেমের চিঠি লেখার নিয়ম,ভালোবাসার চিঠি লেখার নিয়ম,প্রেমের চিঠি লেখার নিয়ম,love letters for girlfriend bangla,মিষ্টি প্রেমের চিঠি,bangla love letter, love letter in bangla চিঠি লেখার নিয়ম

Post a Comment

0 Comments