দ্রুত বীর্য পাতের চিকিৎসা/Birjo Baranor Upay

দ্রুত বীর্য পাতের চিকিৎসা/Birjo Baranor Upay

দ্রুত বীর্য পাতের চিকিৎসা/Birjo Baranor Upay


দ্রুত বীর্যপাত এর লক্ষণ সমুহঃ DMS-5 অনুসারে,একজন ব্যক্তি যদি নিম্নোক্ত সমস্যা সমূহ অনুভব করেন,তবে তার দ্রুত বীর্যপাতের সমস্যা রয়েছে।

১। শারীরিক সম্পর্কের মধ্যে ১মিনিটের কম সময়ের বীর্যপাত।

2। এই সমস্যা যদি ৬ মাস বা তার অধিক সময় ধরে চলতে থাকে।

৩। ৬০-১০০%  এর ক্ষেত্রে যদি সময়ের আগেই বীর্যপাত হয়ে যায়।
৪। পার্টনারের মধ্যে যদি কোন যৌন অসন্তোষ, হতাশা সৃষ্টি দেখা যায়।

৫। কোন মানসিক বা শারীরিক রোগের উপস্থিতি, যা থেকে এই সমস্যার সৃষ্টি হয়েছে।

৬। কোন মাদকদ্রব্য বা ওষুধ সেবনে এর কারনে দ্রুত বীর্যপাত হচ্ছে।

# দ্রুত বীর্যপাতের কারণ সমূহ:-

# দ্রুত বীর্যপাতকে দুই ভাগে ভাগ করা যায় যেমন:-


দ্রুত বীর্য পাতের চিকিৎসা/Birjo Baranor Upay

দ্রুত বীর্য পাতের জৈবিক কারন / দ্রুত বীর্য পাতের মানসিক কারন

জৈবিক কারণ সমূহ:-

 ডায়াবেটিস এর সমস্যা, থাইরয়েড গ্রন্থির সমস্যা, বিভিন্ন হরমোন জনিত সমস্যা, হৃদরোগ জনিত সমস্যা, মূত্রনালির সংক্রমন ও প্রদাহ, বিভিন্ন রোগ, যেমনঃ সিফিলিস, গনোরিয়া ইত্যাদি, বিভিন্ন ওষুধ সেবন করলে, সার্জারি কিংবা আঘাত জনিত কারণে স্নায়ুতন্ত্র ক্ষতিগ্রস্ত হলে।
দ্রুত বীর্য পাতের চিকিৎসা/Birjo Baranor Upay

মানসিক কারণ সমূহ:-

১\ দুঃশ্চিন্তা /মানসিক চাপ থাকা \ ডিপ্রেশনে থাকা \ শারীরিক দূর্বলতা কারণ \ সঠিক যৌন শিক্ষার অভাব \ প্রি ম্যারাইটাল বা বিবাহ পূর্ব কাউন্সিলিং এর অভাব \ সেক্স এর সম্পর্কে ভুল ধারনা‌ করা \ কম বয়সে সহবাস জনিত হওয়া \ অতিরিক্ত প্রত্যাশা \আগের ব্যর্থতা কথা বার বার মনে করা\ সেক্সুয়াল এবিউজ \ সম্পর্ক অবনতি /দাম্পত্য কলোহ \ চাকরি -ব্যবসা জনিত কারণে দূরে থাকেন এবং অনেকদিন পরপর শারীরিক সম্পর্কের সুযোগ পান \ মাদকাসক্ত সেবন করা /নেশাগ্রস্ত।



দ্রুত বীর্য পাতের চিকিৎসা/Birjo Baranor Upay

#দ্রুত বীর্য পাতের চিকিৎসায় খাবার:-

কি খেলে বীর্য অনেক ঘন হয় এবং দ্রুত বীর্য পাত বন্ধ হয় এই চিন্তা আমাদের মাথায় সবসময়েই চলতে থাকে। এটাও সত্যি যে ধরণের রোগের চিকিৎসায় খাবার অত্যন্ত গুরুত্বপূর্ণ। এমন অনেক খাবার রয়েছে যেগুলি শীর্ঘ্রপতন রোধ করে। নিম্নে বর্ণিত খাবার গুলি নিয়মিত খেলে ভালো উপকার পাওয়া যায়।


১। প্রতিদিন সকালে ও রাতে খেজুর খান। খেজুর মানবদেহে শারীরিক ও যৌন শক্তি বৃদ্ধি করে।

২। যৌন বিশেষজ্ঞ ডাক্তাররা পরামর্শ দিয়ে থাকেন যে, যদি কোন ব্যাক্তি প্রতিদিন এক গ্লাস দুধ ও একটি করে ডিম খায় তাহলে তার কখনো যৌন সমস্যা নিয়ে ডাক্তারের কাছে যেতে হবেনা।
৩। মনোস্যাচুরেটেড ফ্যাট আছে এমন খাবার গ্রহন করুন। যেমনঃ সূর্যমুখী ফুলের বীজ, চিনা বাদাম, কাজু বাদাম, পেস্তা বাদাম ও মিষ্টিকুমড়ার বীজ।

৪। প্রতিদিন রসুন খান। সবচেয়ে ভালো হবে যদি কাচা রসুন ঘিয়ে ভেজে প্রতিদিন খাওয়া যায়। এভাবে না পারলে তরকারি তে এবং বিভিন্ন খাবারের সাথে রসুন খাওয়ার চেস্টা করুন। রসুন যৌন ও হৃদরোগে অত্যন্ত কার্যকরী।

৫। তাছাড়া তরমুজ, পেয়ারা, আঙ্গুর, কমলা লেবু, মাল্টা, ডালিম প্রচুর পরিমাণে যৌন শক্তি বাড়াতে সাহায্য করে।
গরুর লাল মাংশ ও এক্ষেত্রে অত্যন্ত উপকারী।

দ্রুত বীর্য পাতের চিকিৎসা/Birjo Baranor Upay


সমাধান ও চিকিৎসাঃ

সঠিক রোগ নির্ণয় এবং সে অনুযায়ী চিকিৎসা ও কাউন্সেলিং গ্রহনের মাধ্যমে ৯০-৯৫% ক্ষেত্রে দ্রুত বীর্যপাত রোগে আক্রান্ত পুরুষ স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারেন।তাই ভয় বা লজ্জা পেয়ে রোগ না লুকিয়ে দ্রুত চিকিৎসকের পরামর্শ নিয়ে,সুস্থ থাকুন।

দ্রুত বীর্য পাতের চিকিৎসা,দ্রুত বীর্য পাতের প্রাকৃতিক চিকিৎসা,দ্রুত বীর্য পাতের ঘরোয়া চিকিৎসা,দ্রুত বীর্য পাতের ইসলামিক চিকিৎসা,বীর্য গাড় করার ট্যাবলেট ,বীর্য খাওয়ার উপকারিতা,বীর্য দেরিতে ফেলার ঔষধ,birjo baranor upay,দ্রুত বীর্য পাতের চিকিৎসা হামদর্দ,

Post a Comment

0 Comments