ঘরোয়া পদ্ধতিতে চুলের যত্ন/Hair Tips Bangla

ঘরোয়া পদ্ধতিতে চুলের যত্ন/Hair Tips Bangla

ঘরোয়া পদ্ধতিতে চুলের যত্ন/Hair Tips Bangla



মানুষের সৌন্দর্যের অন্যতম একটি অংশই হল চুল । নানা ধরনের অপুষ্টির কারণে চুলের সুন্দর্য কমে যায়। আবার অতিরিক্ত টেনশনে কারণে খুব কম বয়সে মাথার চুল উঠে জায়। চুল উঠে জেত পারে অতিরিক্ত ধুমপান করলে, মাদকাসক্ত হলে, রাত জেগে অনলাইনে বিভিন্ন প্লাটফর্মে ব্রাউজিং করলে। আমরা ক্লান্তি দূর করার জন্য ঘুমই আর এটা বাদ দিয়ে রাত জাগি এর করোনে আস্তে আস্তে শরীর ক্লান্ত হয়ে যায় এবং শরীরের রোগ ব্যাধি বৃদ্ধি পায়।

এরমধ্যে চুলের অপুষ্টির সমস্যা হল অন্যতম। এই অপুষ্টিকর চুলের জন্য কিছু প্রাকৃতিক উপাদান আমরা ব্যবহার করতে পারি। যেটা ঘরে বসে খুব কম সময় আমরা বানাতে পারি।

 মুখের ছোট ছোট ব্রণ দূর করার উপায়' জানতে এখানে ক্লিক করুন

▶ মুখের উজ্জ্বলতা বৃদ্ধির উপায় জানতে এখানে ক্লিক করুন

▶ মেছতা দূর করার ঘরোয়া উপায়' জানতে এখানে ক্লিক করুন

▶ চুলের যত্নে হেয়ার প্যাক' জানতে এখানে ক্লিক করুন


আমলকি লেবু আর নারিকেল তেল দিয়ে হেয়ার প্যাক

ঘরোয়া পদ্ধতিতে চুলের যত্ন/Hair Tips Bangla


হেয়ার প্যাক টি বানানোর জন্য প্রথমে আমাদেরকে চার থেকে পাঁচ টি আমলকি নিতে হবে। এরপর একটি পাত্রে ওই আমলকি গুলো ছোট ছোট করে কেটে নিতে হবে এবার এগুলোকে ভালো ভাবে ভ্যেলেন্ট করতে হবে। ভ্যেলেন্ট শেষে আমলকির রস একটি ছাকনি দিয়ে ছেঁকে নিতে হবে ।এর সাথে এড করতে হবে দুই চা চামচ লেবুর রস।
আমলকি আর লেবুতে আছে অধিক পরিমানে ভিটামিন ছি জেটা মাথার রক্ত চলাচল বৃদ্ধি করে। আমলকির আর লেবুর রস এর সাথে এক চা চামুচ নারিকেল তেল নিতে হবে। এর পর এটাকে ভালো ভাবে মিক্সচার করে নিতে হবে। মিক্সচার করা শেষ হলে তুলা দিয়ে মাথার তালুতে এই হেয়ার প্যাকটি লাগিয়ে দিতে হবে। লাগানো শেষ হলে আঙুলের সাহায্যে হালকে মাছেজ করতে হবে। লাগানো শেষ হলে 15 থেকে 20 মিনিট পরে মাথায় পানি দিয়ে ধুয়ে ফেলতে হবে।
ঘরোয়া পদ্ধতিতে চুলের যত্ন/Hair Tips Bangla,চুলের যত্নে হেয়ার প্যাক,ঘরে তৈরি হেয়ার প্যাক,রুক্ষ চুলের হেয়ার প্যাক,১ মাসে চুল লম্বা করার উপায়,চুল লম্বা করার হেয়ার প্যাক,চুল লম্বা ও সিল্কি করার উপায়,রুক্ষ চুল সিল্কি করার উপায়,ঘরোয়া পদ্ধতিতে চুল সিল্কি করার উপায়

Post a Comment

0 Comments