মেছতা দূর করার ঘরোয়া উপায় / Mesta Dur Korar Ghoroa Upay / About Bangla

মেছতা দূর করার ঘরোয়া উপায় / Mesta Dur Korar Ghoroa Upay / About Bangla

মেছতা দূর করার ঘরোয়া উপায় / Beauty Tips Bangla
মেছতা দূর করার ঘরোয়া উপায় / Mesta Dur Korar Ghoroa Upay / About Bangla 

অত্যাধুনিক মানের একটি বিউটি ফেসিয়াল আপনি বানাতে পারেন খুব সহজে। সম্পুর্ন প্রাকৃতিক উপাদন দিয়ে এটা তৈরি করা যায়। এই বিউটি ফেসিয়াল ব্যবহার করলে আপনার মুখের মেছতা, ত্বকের কালো দাগ ও ব্রন কারোনে খতো হয়েগেলে সেগুলো  দূর করবে মাত্র দুই থেকে তিনবার ব্যবহার করলে।

এই ফেসিয়াল টি আপনার পাতলা ও  ঝুলে যাওয়া ত্বককের  ভেতর থেকে টাইট করবে এবং চোখের নিচে কালো দাগ দূর করবে। ফেসিয়াল তৈরি করার জন্য আপনাকে ১টি গাজর ও একটি আলু নিতে হবে এর সাথে লাগবে চিনি ও মধু। 

▶ চুলের যত্নে হেয়ার প্যাক' জানতে এখানে ক্লিক করুন

▶ মুখের দুর্গন্ধ দূর করার ঘরোয়া পদ্ধতি' জানতে এখানে ক্লিক করুন

▶ চুল স্ট্রেইট করার ঘরোয়া পদ্ধতি' জানতে এখানে ক্লিক করুন

ঝুলে যাওয়া ত্বককের  ভেতর থেকে টাইট করবে
ঝুলে যাওয়া ত্বককের  ভেতর থেকে টাইট করবে

অত্যাধুনিক মানের ফেসিয়াল তৈরি করার জন্য আপনাকে একটি মাঝারি সাইজের গাজর নিতে হবে এরপর এটাকে ছোটো ছোটো টুকরা করতে হবে। এর সাথে দিতে হবে একটা মাঝারি সাইজের আলু। আলুর ছাল কেটে ভালো ভাবে ধুয়ে ফেলুন এর পর এটাকে ছোটো ছোটো টুকরা করে কাটতে হবে। আলু আর গাজর কাটা হয়ে গেলে এটাকে ভালোভাবে ভ্যালেন্ট করতে হবে। ভ্যালেন্ট করা হয়ে গেলে একটা খালি পাত্রে আলু আর গাজরের রসকে ছেঁকে নিন। এরপর এই রসের সাথে দিতে হবে ১ চা-চামুচ চিনি।

এবার ফেসিয়াল টি তৈরি করার জন্য একটি ফ্যানফেরাই অথবা ডিসকো করাই নিতে হবে। এরপর আলু গাজর এবং চিনি ফ্যানফেরাই তে করে চুলার উপর দিয়ে ৫/৭ মিনিট চুলার উপর রাখুন,  এবং চামুচ দিয়ে নাড়তে থাকুন। যখন দেখবেন একটু ঘন  হয়ে গেছে বা আঠালো হয়ে গেছে তখন চুলার উপর দিয়ে নামিয়ে ফেলুন। এরপর একটি খালি পত্রে রাখুন যখন দেখবেন এটা ঠান্ডা হয়ে গেছে তখন এর সাথে দিতে হবে ১ চা-চামুচ মধু। এবার এই উপকরণ গুলো ভালো ভাবে  মিক্সচার করুন। 

▶ নাইট ক্রিম বানানোর পদ্ধতি' জানতে এখানে ক্লিক করুন

▶ খামচির দাগ দূর করার উপায়' জানতে এখানে ক্লিক করুন

▶ চোখের পাপড়ি ঘন করার উপায়' জানতে এখানে ক্লিক করুন

মেছতা দূর করার ঘরোয়া উপায় / Mesta Dur Korar Ghoroa Upay
মেছতা দূর করার ঘরোয়া উপায় / Mesta Dur Korar Ghoroa Upay

অবশেষে এই অত্যাধুনিক মানের ফেসিয়াল টি আপনার মুখে লাগিয়ে দিবেন, লাগানো শেষ হলে ১০/১৫ মিনিট অপেক্ষা করবেন এবং  যখন এটা পুরোপুরি ভাবে শুকিয়ে যাবে তখন পানি দিয়ে ধুয়ে ফেলুন ।

 এটা আপনার প্রতিমাসে ৫ থেকে ৬ বার ব্যবহার করতে হবে সম্পূর্ণ প্রাকৃতিক উপাদান দিয়ে তৈরি এই অত্যাধুনিক ফেসিয়াল টি আপনি ব্যবহার করে খুব তাড়াতাড়ি উজ্জ্বল রুপের অধিকারী হতে পারেন। এবং এটা মুখের মেছতা দূর করার জন্য খুব ভালো কাজ করে। 

 মুখের ছোট ছোট ব্রণ দূর করার উপায়' জানতে এখানে ক্লিক করুন

▶ ঘরোয়া পদ্ধতিতে চুলের যত্ন' জানতে এখানে ক্লিক করুন

মেছতা দূর করার ঘরোয়া উপায় / Mesta Dur Korar Ghoroa Upay / About Bangla abotu bangla মেছতা দূর করার ফেসিয়াল   মেছতা দূর করার ঘরোয়া উপায় চিরতরে মেছতা দূর করার উপায়   করে  মুখের চামড়া টাইট করার উপায়  মেছতা দূর করার ক্রিম এর নাম   পুরুষের মেছতা দূর করার ক্রিম  চোখের নিচে কালো দাগ দূর করার ঘরোয়া পদ্ধতি

Post a Comment

0 Comments