চোখের পাপড়ি ঘন করার উপায়/Choker Papri Boro Korar Upay

চোখের পাপড়ি ঘন করার উপায়/Choker Papri Boro Korar Upay

 

চোখের পাপড়ি ঘন করার উপায়/Choker Papri Boro Korar Upay

সুন্দর চোখ বলে দেবে আপনি কতটা সুন্দর ও নমনীয়, সুন্দর চোখের কারণে চোখের মায়ায় পড়ে যায় অনেক তবে এর মূল কারণ হলো সুন্দর চোখের পাপড়ি। প্রাকৃতিকভাবে লম্বা এবং ঘন চোখের পাপড়ি সকলের কাছেই দারুণ আকর্ষণীয় হয়। আর চোখের বড় বড় পাপড়ি কে না পছন্দ করে। তবে সবার চোখের পাপড়ি ঘন ও লম্বা হয় না। অনেকেরই চোখের পাপড়ি ঘন হয়ে থাকে; তবে যাদের আইলেশ পাতলা তারা আফসোস করেন। এর বিকল্প হিসেবে আইলেশ এক্সটেনশন থেকে শুরু করে ফেক আইলেশসহ মাশকারা ব্যবহার করে আকর্ষণীয় করে তোলে। তবে জানেন কি, ঘরোয়া উপায়েও কিন্তু চোখের পাপড়ি ঘন করা যায়। চলুন দেখে নেই চোখের পাপড়ি ঘন করার উপায় গুলি।

চোখের ঘন পাপড়ি পেতে ব্যবহার করুন "পেট্রোলিয়াম জেলী"
পেট্রোলিয়াম জেলী চোখের রুক্ষ পাপড়ি কে নমনীয় হতে সাহায্য করে। কয়েকটি রাসায়নিক উপাদানের সমন্বয়ে তৈরি পেট্রোলিয়াম জেলি যেটা চোখের পাপড়ি ঘন করতে সাহায্য করে।  পেট্রোলিয়াম জেলী রাতে ঘুমাতে যাবার আগে চোখের পাপড়িতে লাগাতে হবে, এরপর সকালে ঘুম থেকে উঠে ধুয়ে ফেলুন।

চোখের পাপড়ি ঘন করার উপায়/Choker Papri Boro Korar Upay


চোখের ঘন পাপড়ি পেতে ব্যবহার করুন "নারিকেল তেলে"
যুগ যুগ ধরে চুলের যত্নে ব্যবহার হয়ে আসছে নারিকেল তেল তবে আপনি জানেন কি চোখের পাপড়ি ঘন করতে এই তেলের ব্যবহার করা জায়। নারিকেল তেলে রয়েছে আয়রন, ভিটামিন কে এবং ভিটামিন ই যা আপনার চোখের পাপড়ি ঘন করতে সাহায্য করবে।
নারিকেল তেলে রাতে ঘুমাতে যাবার আগে চোখের পাপড়িতে লাগাতে হবে, এরপর সকালে ঘুম থেকে উঠে ধুয়ে ফেলুন।

চোখের ঘন পাপড়ি পেতে ব্যবহার করুন "ক্যাস্টর অয়েল"
চুলের যত্নে এবং চুলের বৃদ্ধিতে ক্যাস্টর অয়েল দারুণ প্রচলিত একটি প্রাকৃতিক তেল। তবে চুলের সঙ্গে চোখের পাপড়ির যত্নে ও বৃদ্ধিতেও ব্যবহার করা যাবে এই তেলটি। ক্যাস্টর অয়েলে রয়েছে ভিটামিন ই, মিনরেলস, প্রোটিন, এসেন্সিয়াল ফ্যাটি এসিড যা চোখের পাপড়ি পড়া রোধ করে এবং নতুন চোখের পাপড়ি গজাতেও সাহায্য করে। ক্যাস্টর অয়েল রাতে ঘুমাতে যাবার আগে চোখের পাপড়িতে লাগাতে হবে, এরপর সকালে ঘুম থেকে উঠে ধুয়ে ফেলুন।

চোখের পাপড়ি ঘন করার উপায়/Choker Papri Boro Korar Upay


চোখের ঘন পাপড়ি পেতে ব্যবহার করুন "ডিমের সাদা অংশ"
চুল বলুন আর চোখের পাপড়ি বলুন ডিমের সাদা অংশ এর ব্যবহার করা জায় উভয় স্থানে। কারণ ডিমের সাদা অংশে আছে  প্রচুর পরিমাণে "প্রোটিন" ও "ভিটামিন বি" থাকায় এটা চোখের পাপড়ি ঘন করতে সাহায্য করে। এজন্য ডিমের সাদা অংশের সাথে এক টেবিল চামচ গ্লিসারিন মিশিয়ে চোখের পাপড়ি তে ব্যবহার করুন, এরপর ২০/৩০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন।

চোখের ঘন পাপড়ি পেতে ব্যবহার করুন "তিসির তেল"
তিসির তেল স্বাস্থ্য উপকারিতার পাশাপাশি উজ্জ্বল ত্বক ও চুলকে সুন্দর বৃদ্ধি করে এবং এটা চোখের পাপড়ি ঘন করে।তিসির তেলে
আছে  ভিটামিন সি ও ভিটামিন ই যা নতুন চুল গজাতে সাহায্য করে এবং চোখের পাপড়ি ঘন করে। রাতে ঘুমাতে যাবার আগে চোখের পাপড়িতে লাগাতে হবে, এরপর সকালে ঘুম থেকে উঠে ধুয়ে ফেলুন। 

চোখের পাপড়ি ঘন করার উপায়/Choker Papri Boro Korar Upay


চোখের ঘন পাপড়ি পেতে ব্যবহার করুন "অ্যালোভেরা"
নিয়মিত অ্যালোভেরার জেল ব্যবহার করে চোখের পাপড়ি ঘন ও লম্বা করা যায়।অ্যালোভেরার জেল ব্যবহারের জন্য এলোভেরা গাছের পাতা থেকে নয় বরং অ্যালোভেরা জেল প্রসাধনী থেকে সংগ্রহ করে ব্যবহার করুন। অ্যালোভেরার জেলে এ আছে ভিটামিন এ (বিটা-ক্যারোটিন), সি, ই, ফলিক অ্যাসিড যেটা চোখের পাপড়ি ঘন করার জন্য ভালো কাজ করে। অ্যালোভেরার জেল রাতে ঘুমাতে যাবার আগে চোখের পাপড়িতে লাগাতে হবে, এরপর সকালে ঘুম থেকে উঠে ধুয়ে ফেলুন।

চোখের ঘন পাপড়ি পেতে ব্যবহার করুন "অলিভ অয়েল"
চোখের পাপড়ি ঘন ও মজবুত করতে প্রতিদিন রাতে ব্যবহার করতে পারেন অলিব অয়েল। কারণ এতে আছে প্রচুর পরিমাণ অ্যান্টি-অক্সিডেন্ট যা আপনার চোখের পাপড়ি ঘন করতে সাহায্য করবে। অলিভ অয়েল রাতে লাগিয়ে ঘুমাবেন সারারাত রেখে সকালে ধুয়ে ফেলুন।

চোখের ঘন পাপড়ি পেতে ব্যবহার করুন "ভিটামিন ই"
আজকালকার দিনে চুলের যত্নে কমবেশি সবাই ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করে থাকে, তবে চোখের পাপড়ি ঘন করতে ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করে ভালো ফল পাওয়া যাবে। 
ভিটামিন ই ক্যাপসুল রাতে ঘুমাতে যাবার আগে চোখের পাপড়িতে লাগাতে হবে, এরপর সকালে ঘুম থেকে উঠে ধুয়ে ফেলুন।

চোখের ঘন পাপড়ি পেতে ব্যবহার করুন "শিয়া বাটার"
শিয়া বাটার আসলে শিয়া নামের একটি গাছের ফলের মধ্যে থাকা তেলযুক্ত ফ্যাট যা ত্বক, চুল এবং স্বাস্থ্য সম্পর্কিত নানা প্রোডাক্টের একটি অন্যতম উপকরণ হিসেবে ব্যবহার করা হয়। ত্বক ও চুলের যত্নে পাশাপাশি চোখের পাপড়ি ঘন করতে শিয়া বাটার ব্যবহারে ভালো ফলাফল পাওয়া যায়। শিয়া বাটার রাতে ঘুমাতে যাবার আগে চোখের পাপড়িতে লাগাতে হবে, এরপর সকালে ঘুম থেকে উঠে ধুয়ে ফেলুন।

 মুখের ছোট ছোট ব্রণ দূর করার উপায়' জানতে এখানে ক্লিক করুন

▶ ঘরোয়া পদ্ধতিতে চুলের যত্ন' জানতে এখানে ক্লিক করুন

চোখের পাপড়ি ঘন করার উপায়/Choker Papri Boro Korar Upay


                           

চোখের ঘন পাপড়ি পেতে ব্যবহার করুন "ভিটামিন ই অয়েল"
ভিটামিন ই অয়েল ব্যবহারে চোখের পাপড়ি ঘন হয়। এই তেল অনেকেই ব্যবহার করে থাকেন। চোখের পাপড়ির পাশাপাশি মাথার চুল বৃদ্ধিতেও সাহায্য করে এটি। ভালো ফলাফল পেতে 
ব্যবহার করুন ভিটামিন ই অয়েল। ভিটামিন ই অয়েল রাতে ঘুমাতে যাবার আগে চোখের পাপড়িতে লাগাতে হবে, এরপর সকালে ঘুম থেকে উঠে ধুয়ে ফেলুন।


চোখের ঘন পাপড়ি পেতে ব্যবহার করুন "জলপাইয়ের তেল"
জলপাইয়ের তেলে পাওয়া যায় ফ্যাটি অ্যাসিড ও অ্যান্টিঅক্সিডেন্ট, যা ত্বক ও চুলের যত্নের পাশাপাশি চোখের পাপড়ি ঘন করতে সাহায্য করে। জলপাইয়ের তেল চোখের পাপড়ির গোড়া মজবুত করে এবং চোখের পাপড়ি পড়ে যাওয়ার সমস্যা দূর করে এবং চোখের পাপড়ি ঘন করে। ভালো ফলাফল পেতে  ব্যবহার করুন জলপাইয়ের তেল। জলপাইয়ের তেল রাতে ঘুমাতে যাবার আগে চোখের পাপড়িতে লাগাতে হবে, এরপর সকালে ঘুম থেকে উঠে ধুয়ে ফেলুন।

চোখের পাপড়ি ঘন করার উপায়/Choker Papri Boro Korar Upay


চোখের ঘন পাপড়ি পেতে "পুষ্টিকর খাবার"
শরীরে পুষ্টি এবং ভিটামিনের অভাব হলে চুল এবং চোখের পাপড়ি ঝরে পারে। তাই প্রচুর পরিমাণে পুষ্টিকর খাবার খেতে হবে এবং প্রোটিন , ভিটামিন এবং ফ্যাটি এসিড সমৃদ্ধ খাবার খেতে হবে, যেমন বাদাম, মাংস, মাছ, ডিম, ফল এবং সবজি খেতে হবে।
চোখের পাপড়ি ঘন করতে প্রতিদিনের খাদ্যতালিকায় প্রোটিন জাতীয় খাবার খেতে হবে।

চোখের ঘন পাপড়ি পেতে ব্যবহার করুন "গ্রিন টি"
গ্রিন টিতে আছে এন্টিঅক্সিডেন্ট এবং প্রচুর ভিটামিন। যা চুল পড়ে যাওয়া রোধ করতে এবং চোখের পাপড়ি ঘন করতে সাহায্য করে, গ্রিন টি বিভিন্ন ধরণের প্রসাধনী সামগ্রী তৈরিতে ব্যবহৃত হয়ে থাকে। তাই খুব কড়া করে এক কাপ গ্রিন টি তৈরি করতে হবে। এরপর   ঠাণ্ডা গ্রিন টি তুলার সাহায্যে চা চোখের পাপড়িতে ম্যাসেজ করতে হবে। দিনে দুইবার এমন করতে পারলে ভালো ফল পাওয়া যাবে।

চোখের পাপড়ি ঘন করার উপায়/Choker papri boro korar upay,আইলেশ বড় করার উপায়,চোখের পাপড়ি ঘন করার উপায়,চোখের আকার বড় করার উপায়,চোখের পাপড়ি পড়ার কারণ,চোখের পাপড়ি বড় করার ঘরোয়া উপায়

Post a Comment

0 Comments